Ticker

20/recent/ticker-posts

Header Ads Widget

''চিরকালের ছেলেবেলা''র নতুন উদ্যোগ ।। দিদিভাইয়ের চিঠি, দীপালি রায়


প্রিয় বন্ধুরা,

তোমরা সকলে ভালো আছো তো? আমাদের দৈনন্দিন রুটিন হয়তো বদলে গেছে, বদলে গেছে নিজেদের কাজের ধরণও। তবুও আমি নিশ্চিত জানি এসময়ে তোমরা খুবই ব্যস্ত নিজেদের নানান কাজ নিয়ে। আমিও আছি ''চিরকালের ছেলেবেলা''কে আর কতরকমভাবে তোমাদের সামনে মেলে ধরা যায় তা নিয়েই।

দেখতে দেখতে ''চিরকালের ছেলেবেলা''র ওয়েবসাইটের পাঠক সংখ্যা পঞ্চাশ হাজার পেরুল খুব অল্প সময়ের মধ্যেই। ১লা বৈশাখ থেকে শুরু হয়েছিল ''চিরকালের ছেলেবেলা''র ওয়েবসাইট। প্রতিদিনই দেশ-বিদেশের বহু পাঠকই ভালেোবেসে আপন করে নিচ্ছে ''চিরকালের ছেলেবেলা''কে। আমরা সত্যিই আপ্লুত পাঠকদের এমন ছোঁয়ায়।

পরিস্থিতির জন্য পত্রিকা প্রকাশ করা যাচ্ছে না ঠিকই, তবে আমরা থেমে নেই। যেভাবে যা-যা করা যায়, তোমাদের আর অনেক বড়োদের সহযোগিতা নিয়ে, আমরা সেইসব কাজ করার চেষ্টা করেই চলেছি সর্বদাই। প্রতিটা কাজেই তোমাদের সমর্থন আর বড়োদের প্রশ্রয়ই আমাদের উৎসাহ যোগায় বারেবারে প্রতিদিন-প্রতিক্ষণে।

ওয়েবসাইটের পাশাপাশি তন্ময়দাদার (তন্ময় দে) উৎসাহ আর উদ্যোগে এখন থেকে ''চিরকালের ছেলেবেলা'' আসছে ইউটিউবেও। আসছে ''চিরকালের ছেলেবেলা''র নতুন একটা ফেসবুক পেজও। কী হবে ইউটিউব আর নতুন ফেসবুক পেজে? জানি এমন প্রশ্নই তোমাদের মনের মাঝে উঁকি দিচ্ছে, তাই না? বলি সেকথাই-

ওয়েবসাইটে দেওয়া গল্পগুলো থেকে তোমরা অডিও রেকর্ডিং করে গল্প শোনাবে, আর পাঠিয়ে দেবে আমাকে। তারপরই তো মজা হবে, তোমাদের গল্প শুনবে সারাবিশ্ব।

তাহলে আর দেরি কোরো না, আজ থেকেই শুরু হোক আমাদের নতুন পথ চলা। আর হ্যাঁ, শুধুমাত্র খালি গলায় অডিও রেকর্ডিং করে পাঠাবে, কোনো মিউজিক দেবে না কিন্তু। সঙ্গে পাঠিও তোমার একটা ছবি। আর নাম, ঠিকানা, ফোন নম্বর তো অবশ্যই দেবে। এগুলো পাঠাবে webchhelebela@gmail.com –এই ই-মেলে, বিষয় উল্লেখ করে।

তোমাদের মনে প্রশ্ন জাগতে পারে, শুধুই গল্প? ছড়া-কবিতা, শ্রুতি নাটক বা আরোকিছুও তো করা যেতে পারে! হ্যাঁ যেতেই পারে। কিন্তু এখুনি নয়, কবে-কখন নেব তাও জানিয়ে দেব তোমাদের। শুধু একটু অপেক্ষা।

তোমাদের জন্য আরো একটা দরকারি কথা, ওয়েবসাইটে প্রকাশের জন্য অনেক লেখকই তাঁদের মূল্যবান লেখা পাঠাচ্ছেন ''চিরকালের ছেলেবেলা''য়। সেইসব গল্পের ছবি আঁকতে চাইলে তোমরা আমার সঙ্গে যোগাযোগ করো ফোনে। আমার ফোন নম্বর তো জানাই আছে তোমাদের, তবু যারা জানো না তাদের জন্য দিলাম আরেকবার- ৯০০৭৭ ৬৭৫৫১।

সবশেষে একান্ত অনুরোধ, ''চিরকালের ছেলেবেলা''র ইউটিউব চ্যানেলটাকে সাবস্ক্রাইব আর ফেসবুক পেজে লাইক দিতে ভুলো না কিন্তু। আর এই দুটির মাধ্যমেই ''চিরকালের ছেলেবেলা'' পৌঁছে যেতে পারে আরো অনেক-অনেক দূর।

ভালো থেকো, সুস্থ থেকো। এই পৃথিবী আবার স্বাভাবিকতা ফিরে পাক এই হোক আমাদের প্রার্থনা। বড়োদের জন্য রইল শ্রদ্ধা-প্রণাম, আর তোমাদের অফুরন্ত ভালোবাসা।

দীপালি রায়

রথযাত্রা, ২৭শে আষাঢ় ১৪২৮ (১২ই জুলাই ২০২১)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ